Thursday, December 22, 2016

এন্ড্রয়েড এর ডিলিট/রিমুভ হয়ে যাওয়া ফটো/ফাইল গুলো খুব সহজেই ফিরিয়ে আনুন।

আসসালামু আলাইকুম প্রিয় টেকটিউনবাসী। আশা করি সবাই ভালো আছেন।
আজকে আপনাদের সাথে একটা অতি প্রয়োজনীয় ট্রিক শেয়ার করবো। অনেক সময় দেখা যায় আমাদের ব্যবহারের এন্ড্রয়েড ফোনের কোন ফাইল বা ছবি ভুল বসত ডিলিট হয়ে যায়। আজকে আপনাদের দেখাবো কিভাবে এন্ড্রয়েডের ডিলিট হয়ে যাওয়া ফটো বা ফাইল গুলো রিকভার করবেন। আমারা যারা এন্ড্রয়েড ফোন ব্যবহার করি, আমাদের মোবাইলে অনেক প্রয়োজনীয় ছবি বা ফটো থাকে। আর সেগুলো যখন কোন ভুলের কারণে বা অন্য কোন কারনে ডিলিট হয়ে যায় তখন মেজাজ তা ক্যামন হয় তা আমি জানি। 😛 যাই হউক আর কথা বাড়াবো না। কাজে চলে গেলাম। নিচের ধাপগুলো ভালো ভাবে ফলো করেন। জানি না ট্রিকটা কতটুকু আপানদের কতটুকু বুঝিয়ে বলতে পারবো। তার পরে ও লিখতে বসলাম।

বিঃদ্রঃ আপনার মোবাইল অবশ্যই রুট করা হতে হবে।

পুনশ্চঃ কাজগুলো নিজ দায়িত্বে করবেন। কোন ক্ষতির দায়বদ্ধতা অবশ্যই আমার নয়।

যেভাবে আমরা আমাদের ফোনের ডিলিট হয়ে যাওয়া ফাইল বা ফটো রিকভার করতে পারিঃ

১| প্রথমে একটি ফ্রী সফটওয়্যার ডাউনলোড করুন। যার নাম বলা হয়ে থাকে Dr Fone for Android by Wondershare। রিকভার করার জন্য আরো অনেক সফটওয়্যার রয়েছে। তার মধ্যে এটাই সবচেয়ে উত্তম।
২| আপনার পিসিতে সফটওয়্যারটি ইন্সটল করুন, তার পর সফটওয়্যারটি ওপেন করুন।
৩| আপনার মোবাইলটি USB Cable এর মাধ্যমে পিসিতে কানেক্ট করুন। আর হে, আপনার মোবাইলে অবশ্যই USB Debugging চালু থাকতে হবে। আর যদি USB Debugging  বন্ধ থাকে তাহলে সেটিংস এ গিয়ে চালু করে নেন।
৪| আপনার মোবাইলটি যদি কানেক্ট হয়ে যায় তাহলে নিচের ক্যাটেগরি গুলো দেখাবে। সেখান থেকে "Gallery'' তে ঠিক চিহ্ন দেন। যেহেতু আমরা শুধু ফটো রিকভার করতে যাচ্ছি, সেহেতু আমরা "Gallery'' তে ঠিক দিলাম।
৫| এর পরের স্টেপে আপনাকে ডিলিট হয়ে যাওয়া ফাইল গুলো স্ক্যান করার অনুমুতি চাইবে। এবার আপনার মোবাইলের দিকে চোখ দিন। মাঝে মধ্যে Permission চাইবে। তখন ''Always accept''  দেন।
৬| একবার অনুমুতি পেয়ে গেলে Dr Fone সফটওয়্যার টি আপনার ফোনটি এনালাইজ করবে। তার পর আপনার ফোনটি Reboot হবে। কিছু পপ-আপ আসবে ডিসপ্লেতে। আপনার কিছু করার দরকার নেই। আপনি শুধু Dr Fone কে তার কাজ করে যেতে দিন। নিচের চিত্রটি দেখুন।
৭| যখন Dr Fone আপনার ফোনটিকে একবার এনালাইজ করে ফেলবে তখন আপনি Dr Fone এর স্কীনে কিছু ফলাফল দেখতে পাবেন। নিচের চিত্রটি দেখলে সহজ হবে। তারপর আপনার যে ফটো গুলো দরকার সেইগুলোতে ঠিক দিয়ে "Recover" বাটনে ক্লিক করুন। একটু অপেক্ষা করুন। বাস, কাজ শেষ। আপনার ফটো গুলো রিকভার হয়ে গেছে।
আজ এপর্যন্তই থাকে। সামনের টিউনে দেখাবো কিভাবে ডিলিট হয়ে যাওয়া এস-এম-এস রিকভার করবেন। সে পর্যন্ত সবাই ভালো থাকুন। আর কোন সমস্যা হলে টিউমেন্টে জানাবেন ধন্যবাদ। অথবা অন্য কোন বিষয়ে টিউন করতে আপনি সাজেস্ট করতে পারুন। ধন্যবাদ।
Share:

0 comments:

Post a Comment

Copyright © SHbd24 | Free Tips & Trick | Powered by Blogger Design by ronangelo | Blogger Theme by NewBloggerThemes.com