Sunday, December 11, 2016

দেখে নিন বিশ্ব সেরা ৫টি ভিপিএন সাথে ভিপিএনের মূল্য ও পেমেন্ট মেথড

সুপ্রিয় টেকটিউনসবাসী, নমষ্কার আমি সজ্ঞিত দাস,
কেমন আছেন সবাই আশাকরি ভালই আছেন। আমিও ভালো আছি। আজ আপনাদের সামনে হাজির হয়েছি ভিপিএন সম্পর্কে একটা নতুন টিউন নিয়ে।

ভিপিএন কি?

আমরা অনেকেই জানি ভিপিএন কি। যারা এর আগে এই নাম শুনেন নি তাদের বলছি, ভিপিএন হচ্ছে র্ভাচুয়াল প্রাইভেট নেটওয়ার্ক। সহজ ভাষায় এটা আইপি পরিবর্তন করতে সাহায্য করে। আইপি হচ্ছে ইন্টারনেট প্রোটোকল। ইন্টারনেট প্রোটোকল হচ্ছে ব্যবহারকারীর অবস্থান। আউটসোর্সিং অনেক কাজ করতে যেয়ে আমাদের ভিপিএন ব্যবহার করে কাজটি সম্পন্ন করতে হয়। এছাড়াও ইন্টারনেট ব্যবহার সহজতর করতে ভিপিএন সাহায্য করে।

ভিপিএনের কাজ কি?

ভিপিএনের ব্যবহার বিশাল। এটা দিয়ে বিভিন্ন কাজ সম্পাদন করা যায়। তবে কাজের ক্ষেত্র আলাদা যে যেই কাজে এটা ব্যবহার করে সেই জানে এটার গুরুত্ব কত! ধরুন যারা সিপিএ মার্কেটিং, এফিলিয়েট মার্কেটিং এবং ক্রাইগলিস্টে কাজ করেন তাদের জন্য ভিপিএন একটি অত্যান্ত গুরুত্বপূর্ণ জিনিস। ভিপিএন ছাড়া ক্রাইগলিস্টে কাজ করা যায় না। সিপিএ মার্কেটপ্লেসে কোন অফার কমপ্লিটের ক্ষেত্রেও ভিপিএনের অবদান বেশি। এছাড়াও কোন ওয়েব সাইট যদি ব্লক থাকে তা  ভিপিএন ব্যবহার করে ব্রাউজ করা যায়। এইভাবে অনেক কাজেই ভিপিএন ব্যবহৃত হয়। ভিপিএনের গুরুত্ব ভাষায় প্রকাশ করা যায় না। কারন এটা দিয়ে অনেক কঠিন কাজ সহজেই করা যায়।

ফ্রি ভিপিএন বনাম পেইড ভিপিএন:

আমরা পেইড ভিপিএনের পরিবর্তে ফ্রি ভিপিএন ব্যবহার করতে চাই, সেই ক্ষেত্রে আমাদের নানান সমস্যার সম্মুখীন হতে হয়। ফ্রী ভিপিএনের নিজস্ব কোন সার্ভার নেই তারা প্রক্সি দিয়ে আইপি পরিবর্তন করতে সাহায্য করে। অন্য দিকে পেইড ভিপিএন কোম্পানিগুলোর নিজস্ব সার্ভার থাকে তাই এটা ১০০ ভাগ নিরাপদ ও স্থায়ী। ফ্রী ভিপিএন যে কোন সময় কানেকশন ড্রপ করতে পারে তাতে করে আপনার কাজ অসম্পূর্ণ থেকে যাবে।

বিশ্ব সেরা ৫টি ভিপিএনের মূল্য ও পেমেন্ট মেথড:

১. Express VPN

মূল্য: ১২.৯৯ ডলার
পেমেন্ট মেথড:  পেপাল, বিটকয়েন, ভিসা, মাস্টারকার্ড, ক্রেডিটকার্ড
(বাংলাদেশ থেকে Express VPN কেনার সময়, বিটকেয়ন অপশনটা আসবেনা। আপনি যে কোন প্রক্সি অথবা ভিপিএন দিয়ে আপনার আইপি পরিবর্তন করবেন। তারপর বিটকয়েন অপশন আসবে)

২. Pure VPN

মূল্য: ১০.৯৫ ডলার
পেমেন্ট মেথড: পেপাল, বিটকয়েন, আলিপে, পেমেন্ট ওয়াল, ভিফট কার্ড

৩.  HideMyAss

মূল্য: ৯.৯৯ ডলার
পেমেন্ট মেথড: পেপাল, ভিসা, মাস্টারকার্ড, ব্যাংক ওয়ার

৪. Nord VPN

মূল্য: ১১.৯৫ ডলার
পেমেন্ট মেথড: পেপাল, বিটকয়েন, ভিসা, মাস্টারকার্ড

৫.  Private Internet Access

মূল্য: ৬.৯৫ ডলার
পেমেন্ট মেথড: পেপাল, বিটকয়েন, ভিসা, মাস্টারকার্ড, ওকে পে

আমি এই ৫টি ভিপিএন ব্যবহার করে দেখেছি। আমার কাছে খুব ভালো লেগেছে তাই আপনাদের কাছে শেয়াল করলাম। এই ভিপিএনগুলো এন্ড্রয়েড ফোনেও ব্যবহার করা যায়।
Share:

0 comments:

Post a Comment

Copyright © SHbd24 | Free Tips & Trick | Powered by Blogger Design by ronangelo | Blogger Theme by NewBloggerThemes.com