Thursday, January 5, 2017

উইন্ডোজ পিসির পাসওয়ার্ড হ্যাক করতে চান ??!! অথবা ভুলে গেছেন কোন সমস্যা না ২ মিন টাইম দিন সমাধান করুন।

সবাইকে শীতের গরম ভাপা পিঠার শুভেচ্ছা। আমরা অনেক সময় নিজের উইন্ডোজ পিসির পাসওয়ার্ড ভুলে যাই বা কারও পিসির পাসওয়ার্ড ব্রেক করার দরকার হয়, কোথাও আইটি তে জব করতে গেলে তো হর হামেশা এই প্রবলেম এ পরবেন। আপনার গুরুত্বপূর্ণ কোন কাজে অথবা আপনার কিপ্টা ফ্রেন্ড(যে তার পিসি কাওকে একটু হাত দিতে দেয়না) এর সাথে মজা করার জন্য।
এবার কাজে আসা যাক। এর জন্য আপনার দরকার হবে একটা উইন্ডোজ ডিভিডি অথাবা বুটাবল একটা পেন্ড্রাইভ
পেন্ড্রাইভ কিভাবে বুটাবল করতে হয় সেটা না জানলে এখান থেকে দেখে নিতে পারেন
ধাপ ১ প্রথামে সিডি রোমে উইন্ডোজ ডিভিডি প্রবেশ করান অথবা বুটাবল একটা পেন্ড্রাইভ  USB তে প্রবেশ করান।
তারপর পিসি চালু করে বুটে প্রবেশ করুন  (সাধারানত বুট এ প্রবেশ করতে F2 অথবা Del প্রেস করতে হয়, আপনার First boot device হিসেবে আপনার প্রবেশ করানো ডিভাইস সিলেক্ট করে F10 দিইয়ে সেভ করে বের হয়ে যান। পরে সাধারানত F12 দিরে বুট ডীভাইস সিলেক্ট করে এন্টার দিন।)
ধাপ ২ চিত্রের মত আসলে সেখান থেকে Repair your Computer  রে প্রবেশ করুন। সেখান থেকে নিচের মত অপশন আসবে একটু সময় নিয়ে চেক শেষ হলে
উপরের ডায়ালগ বক্স এ NO কিল্ক রে ক্লোজ করে দিনে। পরে Load Diver ক্লিক করুন।
ধাপ ৩ঃ  ক্লিক এর পর পিসির ডেস্কটপ দেখা যাবে। সেখান থেকে C থেকে Windows থেকে  system32 এই লোকেশনে যান (সাধারণত C ড্রাইভে Windows থাকে আপনার অন্য ড্রাইভে থাকলে সেখানে যান।)  সেখানে Utilman নামে একটা একটা ফাইল পাবেন সেটাকে রিনেম করে oldUtilman  দেন।
এখানে আরও একটা ফাইলে আছে যার নাম cmd সেটাকে একটা কপি করে পেস্ট করে নিউ টাকে রিনেম করে "Utilman" এটা লিখে দেন। তারপর সব ক্লোজ করে বের হয়ে যান।
ধাপ ৪  ডিভিডি অথবা পেন্ড্রাইভ খুলে নরমাল উইন্ডোজ  ওপেন করেন। পাসওয়ার্ড দেখায় বক্স আসলে সেখান থেকে বাম পাশ থেকে Command Prompt ওপেন করেন। নিচের দেখুন।
এবার এখানে পিসির উজার দেখতে লিখুন net user এবং এন্টার দিন দেখবেন আপনার ইউজার দেখবেন যেমন Administrator, virtual7
এখন লিখুন net user আপনি যে উজার পাসওয়ার্ড ব্রেক করতে চান সেটা  এবং শেষে লিখুন * সাইন
যেমন আমার ইউজার ছিল virtual7 আমি লিখেছি  net user virtual7 *
লিখে এন্টার দিন পরে দেখবে Password দেয়ার অপশন এসেছে এখানে  Type a password for this user: নিউ পাসওয়ার্ড দেন  এন্টার দেন, কনফার্ম  Retype the password to confirm: এ আবার দেন একই Password
তারপর এন্টার দিন। The command completed successfully দেখাবে। সব কেটে দিয়ে বের হয়ে যান।  পিসি রিস্টার্ট দিয়ে  লগিন অপশন আসলে আপনি যে Password  দিসেন সেটা দিন দেখবেন ওপেন হয়ে যাবে পিসি। কোন সমস্যা হলে টিউমেন্ট এ জানান। ইনশাআল্লাহ্‌ উত্তর দেয়ার চেষ্টা করব।
Enjoy Now ..!!
এই পুরো বিষয়টাই নিচের ভিডিও তে দেখানো হয়েছে।
Share:

0 comments:

Post a Comment

Copyright © SHbd24 | Free Tips & Trick | Powered by Blogger Design by ronangelo | Blogger Theme by NewBloggerThemes.com